Govt. Reg No: Dho-09661
Since: 2014
Founder: Milton Samadder

"A Non-Profit Charity Organization"

Page View: 546,029 | Online: 13
child.oldagecare@gmail.com
+88 02 58050680, +88 01620 555222

আশ্রয় কেন্দ্রের গল্প..

posted: 5 months ago | By: Milton Samadder



বৃদ্ধ ও অসুস্থ্য ব্যাক্তিদের আশ্রয় কেন্দ্র নিয়ে আমাদের কিছু গল্প...

আমি মিলটন সমাদ্দার, Milton Samadder চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার (বৃদ্ধাশ্রম) প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ও তত্ত্বাবধানকারী । মহান আল্লাহ্‌র সন্তুষ্ঠীলাভে এবং এই অসহায় সুস্থ্য,অসুস্থ্য,বৃদ্ধ ও বৃদ্ধা মানুষগুলোর সেবা দানের নিমিত্ত এই প্রতিষ্ঠানটি পরিচালনার দায়িত্ব আমি নিয়েছি । আমার স্ত্রী আমাকে প্রতিষ্ঠানটি তত্ত্বাবধানে সর্বাত্মক সহযোগিতা করেন ।




উল্লিখিত প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা হয়েছে আজ প্রায় ৩ বছরের হতে চললো । এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রায় ৩ বছর যাবত অসহায় অসুস্থ্য বৃদ্ধ/বৃদ্ধা ব্যক্তিদের সেবা/পরিচর্যা প্রদান করার তওফিক মহান আল্লাহ্‌ আমাকে দিয়েছেন । এটা তাঁর অসীম কৃপা । কে সেবা নেবেন আর কে সেবা গ্রহণ করবেন তিনিই এসব কর্মকান্ডের এক মাত্র নিয়ন্ত্রক । আমার একক উদ্যোগে একটি মান সম্পন্ন বৃদ্ধাশ্রম কেন্দ্র পরিচালনা করা একেবারেই অসম্ভব । মহান আল্লাহ্‌র অনুগ্রহে ও আপনাদের অনেকের সহযোগিতায় এ পর্যন্ত ৭৮ জন অসহায় অসুস্থ্য বৃদ্ধ/বৃদ্ধা ব্যক্তিদের নিরাপদে থাকার ব্যবস্থাসহ সেবা/পরিচর্যা করে আসছি। বার্ধ্যক্যজনিত কারণে ইতোমধ্যে ১১ জন ইন্তেকাল করেছেন । এই আশ্রমে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, সাংবাদিক, প্রবাশী, আর্থিকভাবে স্বচ্ছল এমন অনেকে ফেসবুকে আমাদের প্রচার ও বিজ্ঞাপন দেখে তাঁদের পিতা,মাতা ও স্বজনদের নিতে এলে আমরা তাঁদের স্বজনদের তাঁদের হাতে তুলে দিতে সক্ষম হয়েছি । বর্তমানে আরো ৩২ জন অসহায় অসুস্থ্য বৃদ্ধ/বৃদ্ধা ব্যক্তি এই আশ্রমটিতে আছেন।




এই আশ্রমে এক সাথে ৫০ জন অসহায় অসুস্থ্য বৃদ্ধ/বৃদ্ধাদের জন্য নিরাপদ বাসস্থান, খাদ্য, চিকিৎসা,বস্ত্র, বিনোদন সহ অন্যান্য সকল সুযোগ সুবিধা প্রদানের ব্যবস্থা রয়েছে। সমস্থ্ খরচ আপনাদের সবার ,আমার ও আমার স্ত্রীর সহযোগিতায় সম্পন্ন করা হয় । এটি একটি অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান । 
আমরা চাই না বৃদ্ধাশ্রমের মতো এমন প্রতিষ্ঠান গড়ে উঠুক । এ বিষয়টি একটি সমাজ ও দেশের জন্য লজ্জ্বার । এই অবহেলিত মানুষগুলো নিরাশ্রয়ী হওয়ার জন্য কে দায়ী ? ব্যক্তি, সমাজ,রাষ্ট্র সবাই দায়ী ।এই বৃদ্ধ মানুষগুলোই তো আমাদের এই পৃথিবীর আলো দেখিয়েছেন । এই দায় স্বীকার করে আমি দায়িত্ব নিয়েছি ।




এই সকল অসহায় বৃদ্ধ/বৃদ্ধাদের পরিবার পরিজন আছে কি না আমি জানি না , বিভিন্ন স্থানে নিগৃহীত অসহায়ভাবে নিদারুন কষ্টে পড়ে থাকা মানুষগুলোর মাথা গোঁজার একটা ব্যবস্থা মহান আল্লাহ্‌ আমাকে দিয়ে করিয়েছেন । তাঁরা বিভিন্ন বার্ধক্য জনিত কঠিন রোগে আক্রান্ত। আমি মনে করি এই সকল বৃদ্ধ/বৃদ্ধাকে সেবা প্রদান করা আমার/আপনার সবার দায়িত্ব । তবে একটি বিষয় বলা অত্যন্ত প্রয়োজন এই যে, আমার একার আয়ে এই সকল বৃদ্ধ/বৃদ্ধাগণের খরচ চালানো আমার পক্ষে কষ্ট সাধ্য। আপনি আপনার সামর্থ অনুযায়ী এই মহতী কাজে আর্থিকভাবে শরিক হয়ে আমার পাশে দাঁড়িয়ে সামান্য সহযোগীতা করলে এই সকল অসহায় অসুস্থ্য বৃদ্ধ/বৃদ্ধাগণের বাসস্থান, খাদ্য, চিকিৎসা,বস্ত্র, বিনোদন সহ অন্যান্য সকল সুযোগ সুবিধা পেয়ে আমাদের মাঝে দীর্ঘদিন তাঁরা বেঁচে থাকতে পারবেন । এই সকল মানুষগুলোকে যে বা যাঁরা আজ অনিশ্চিত মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে তা দেখার এবং হিসেব নেয়ার দায়িত্ব আমার নয় । বিষয়টি মহান আল্লাহ্‌র উপর ছেড়ে দিলাম ।




আপনি সরাসরি আমাদের বৃদ্ধা আশ্রম কেন্দ্র ভিজিট করে দেখতে পারেন।

বিস্তারিত জানতে এবং নগদ সহযোগিতা করতে দয়া করে নিচের নাম্বারগুলো ব্যবহার করুন - 
+৮৮ ০১৬২০ ৫৫৫ ২২২(বিকাশ),
+৮৮ ০১৬২৬ ৫৫৫ ২২২(বিকাশ)
+৮৮ ০১৬১৫ ৫৫৪ ৪৪৪৬ (রকেট)

ব্যাংক একাউন্টঃ Child and Old Age Care.
A/C- 0011200000044
Premier Bank (Shamoly Branch)

সরাসরি ভিজিট করুন করতে পারেন নিম্ন ঠিকানায়ঃ

 বৃদ্ধাশ্রম -হাউস#৪৬২, রোড#০৮ দক্ষিণ পাইপাড়া, কল্ল্যানপুর, মিরপুর, ঢাকা ১২১৬। (প্রত্যাশা বেকারীর পিছনে)

 অফিস -হাউস#৬২/২,প্রধান সড়ক, কল্যানপুর, মিরপুর , ঢাকা ১২০৭, । (কল্যাণপুর গালস স্কুল এন্ড কলেজ এর পাশে)

টেলিফোনঃ০২-৫৮০৫০৬৮০

Web- www.childandoldagecare.org
Email-child.oldagecare@gmail.com