Page View: 1,114,285 | Online: 11
child.oldagecare@gmail.com +88 01620 555222

অভিভাবক ও পরিচয়হীন অসুস্থ ৭৩ বাবা-মা ও শিশুকে ঈদ উপহার পৌঁছে দিলেন র‌্যাব

posted: 24 Oct 2020 | By: 2

অভিভাবক পরিচয়হীন অসুস্থ ৭৩ বাবা-মা শিশুকে ঈদ উপহার পৌঁছে দিলেন ্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (্যাব-) অধিনায়ক মোজাম্মেল হক।




মঙ্গলবার বিকালে ্যাব কর্মকর্তা নিজেই রাজধানীর মিরপুরের পাইকপাড়ার চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার (বৃদ্ধ-বৃদ্ধা প্রতিবন্ধী শিশু আশ্রয় কেন্দ্র) যান। সেখানে থাকা অসহায় মানুষগুলোর সঙ্গে দীর্ঘ সময় কাটান। উপহারের মধ্যে রয়েছে- চাল, ডাল, তেলসহ বিভিন্ন খাদ্যসামগ্রী।

মিরপুরের পাইকপাড়ায় দুটি বাড়িতে মিলটন সমাদ্দার নামে এক যুবক ১৬টি কক্ষে ৬৭ জন প্রবীণ ছয় শিশুকে আশ্রয় দিয়েছেন। গত ছয় বছর ধরে তিনি তাদের সন্তানের মতোই আদর-স্নেহ করেন। কিন্তু করোনার কারণে আর্থিকভাবে বিপদে পড়েছেন মিলটন। আগে অনেকের সহায়তা পেলেও সেটা পুরোপুরি বন্ধ হয়ে যায়। ফলে বিপাকে বৃদ্ধাশ্রমের অসহায় মানুষগুলো।

গত ১৯ এপ্রিল ঢাকাটাইমসেকরোনায় ভালো নেই পরিবারহীন বাবা-মায়েরাশিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি নজরে আসার পরপরই এলিট ফোর্সটির ব্যাটেলিয়ন প্রধান অ্যাডিশনাল ডিআইজি মোজাম্মেল হক অসহায় মানুষগুলোকে দেখতে যান। সেসময় তিনি পরিবারহীন এসব মানুষগুলোর পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন।

জানা যায়, প্রতিষ্ঠানটিতে যারা থাকছে তাদের বেশির ভাগ পরিবারে নির্যাতনের শিকার। কাউকে রাস্তায় ফেলে রাখার পরে সেখানে ঠাঁই হয়েছে। আবার কাউকে পরিচয় গোপন করে পরিবারের সদস্যরা রেখে গেছেন। কাউকে আবার মানবিক কারণে বস্তির কুঁড়ে ঘর থেকে এখানে এনে রাখা হয়েছে। বয়সের ভারে সবাই বিভিন্ন বার্ধক্যজনিত কঠিন রোগে আক্রান্ত হয়েছেন।

এদিকে মঙ্গলবার দ্বিতীয় বারের মতো ৭৩ জন অসহায় মানুষের জন্য ঈদ সামগ্রী নিয়ে হাজির হন ্যাব- এর অধিনায়ক। ঢাকা টাইমসকে তিনি বলেন, করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধ, নিরাপত্তা সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মানবিক সহযোগিতায় কাজ করছে ্যাব-৪। সামাজিক দায়বদ্ধতা থেকে আজ আবার এসেছি এসব মানুষের খোঁজ নিতে। আমার সঙ্গে তাদের আত্মার সম্পর্ক তৈরি হয়েছে। যতদিন এখানে কর্মরত থাকব ততদিন এই মানুষগুলোকে সবভাবে সহায়তা করব।

 

 


For Emergency Call

+88 02 58050680, +88 01620 555222

Creating Document, Do not close this window...