Govt. Reg No: Dho-09661
Since: 2014
Founder: Milton Samadder

"A Non-Profit Charity Organization"

Page View: 546,011 | Online: 6
child.oldagecare@gmail.com
+88 02 58050680, +88 01620 555222

সত্যিকার হিরোর গল্প এটা

posted: 5 months ago | By: Milton Samadder

একজন সত্যিকার হিরোর গল্প এটা..যিনি ছোটবেলা থেকে লালন করা স্বপ্নকে বাস্তবে রুপ দিয়েছেন। রাস্তা থেকে তুলে আনা নাম পরিচয়হীন/আশ্রয়হীন মানুষদের আশ্রয় দিয়েছেন।পরিচয় দিয়েছেন নিজের বাবা-মা হিসেবে। সম্পূর্ণ নিজের চেষ্টায় পরিশ্রমে আজ ইনি এতোগুলি মানুষের আশ্রয়দাতা  Milton Samadder

কাউকে ম্যানহোলের পাশ থেকে তুলে এনেছে।কিংবা এরকম কাউকে রাস্তায় পেয়ে উনাকে ফোন দিয়েছে উনি সেখান থেকে গিয়ে উনাদের নিয়ে এসেছেন দেশের বিভিন্ন জেলা থেকে।উনি এবং উনার ওয়াইফ দুজনেই নার্সিং কোর্স করেছেন।এই বয়স্ক মানুষগুলো বেশীর ভাগ'ই অসুস্থ।দুজন উনাদের চিকিৎসা দিচ্ছেন নিজের হাতে।একজন রোগী আজ ৭/৮ মাস কোমায়, ডাক্তার ডিসচার্জ করে দিয়েছে।উনি নিজ হাতে উনাকে চিকিৎসা করছেন।কেউ হয়তো বিছানায় বাথরুম করে ফেলেছে উনি নিজ হাতে পরিষ্কার করে ফেল্লো।নিজ হাতে খাইয়ে দিচ্ছে। 



একজন ভালো মানুষ'কে নিজের চোখে দেখেছি।গল্প শুনেছি উনার উত্থানপতন /স্বপ্ন পূরনের।এরকম সন্তানকে জন্ম দেয়া গর্বিত বাবা-মায়ের চোখে আনন্দ দেখেছি। এই সফল ব্যক্তির পেছনে একজন স্ত্রীর অপরিসীম sacrifice এর কথা শুনেছি যেই মেয়ে স্বামীর সাথে এলিট শ্রেণীতে বসবাস করার কথা ছিল তারা সেই আরাম আয়েশ ছেড়ে এই মানুষ গুলোর পাশে এসে দাড়িয়েছেন হাসিমুখে।স্বামীর সমস্ত উপার্জন চলে যায় এই হোমের পেছনে।সংসার চালান স্ত্রী উপার্জন করে। হাসিমুখে সাপোর্ট দিয়ে যাচ্ছেন।

আল্লাহ্‌ বুঝি ভালো মানুষদের'ই বেশী কষ্টে রাখেন!উনার একমাত্র ছোট্ট ছেলেটার হার্টে ছিদ্র জন্ম থেকে..এসব প্রতিকূলতার ভিতর দিয়েই মানুষটা ছায়া হয়ে পাশে আছেন এই অসহায় বৃদ্ধ মানুষগুলোর।উনি স্বপ্ন দেখেন, সেই স্বপ্ন পূরণের তৌফিক আল্লাহ্‌ দান করুক।

সত্যি কথা বলতে কি আম্মু বেশ অনেকদিন ধরে বলতেছে যাবে এখানে।আমি শুধু আম্মুর ইচ্ছাপূরণ এর জন্য প্রথমে গিয়েছি।ভেবেছি আট পাঁচটা সংগঠনের মতোন মানবতার নামে নিশ্চই ব্যবসা।কিন্তু গিয়ে সত্যি আমি আমার ভাবনার জন্য লজ্জিত ছিলাম।এখনো সত্যি ভালো মানুষ সাদামনের মানুষ আছে আমাদের সমাজে।

সারাদিন আজ এই মানুষগুলোর সাথে ছিলাম আমি আর আম্মু। এইরকম অপার্থিব মায়াময় দিন জীবনে বারবার আসুক।                                                                         (কপি এবং শেয়ার পোস্ট -Sraboni Chowdhury)